আজ বিবাহবার্ষিকী
- Jahid Hasan ২৯-০৪-২০২৪

আজকের এই দিনে
দুটো তাজা লাল গোলাপ
টুকটুকে লাল গোলাপ
একটি ম্যামের অন্যটি দাদার।

না আজকের এই দিনে
বকুল হলে ভালো হতো,
না কি শিউলির মিষ্টি ঘ্রানে
মিষ্টিময় ভালবাসা।

আমি রক্তজবা ভাবছি না
ওটা ক্ষতবিক্ষত প্রতীক
তাই রজনীগন্ধা ফুলের
একটি আঁটির কথা ভেবেছি।

কদমফুল হলে কেমন হতো
আরে আমি কি বোকা
এটা তো বর্ষার ফুল
কৃষ্ণচূড়া ও না

আচ্ছা ডালিয়া কেমন হবে?
আজকে ডালিয়া বেমানান
যদি বলি গাঁদা ফুলের মালা
ওই লম্বা চুলের খোঁপায়।

বকুল জবা ডালিয়া জিনিয়া
মাধবীলতা কৃষ্ণাকলি কৃষ্ণচূড়া
কসমস, চন্দ্রমল্লিকা, সালভিয়া
আজকে না হয় এগুলো থাক।

আজকে দিনে...
ম্যামের জন্য রজনীগন্ধা
দাদার জন্য গোলাপ
দুটি ফুলের এক করিয়ে
দিলাম রজনীগন্ধা গোলাপ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।